Home / মিডিয়া নিউজ / অভিনেত্রী রোজিনাসহ বেশ কিছু তারকারা প্রবাসে স্থায়ী হয়েছেন

অভিনেত্রী রোজিনাসহ বেশ কিছু তারকারা প্রবাসে স্থায়ী হয়েছেন

বর্তমান সময়ে বাংলাদেশের চলচ্চিত্রের অবস্থা ভাল নয়। একে একে অনেক নাম করা তারকারা

চলচ্চিত্র জগত থেকে দূরে সরে গেছেন। তবে অনেক তারকারা তাদের বিয়ের পর অভিনয় থেকে সরে

যান। এছাড়া অভিনয় ছেড়ে অন্য কোন বেশায় জড়িয়ে গেছেন অনেক নাম করা তারকরা। এমনকি

যারা একটা সময় দেশে চলচ্চিত্র জগতে অনেক জনপ্রিয় ছিল তারাও এখন অভিনয় ছেড়ে দিয়েছে।

কিন্তু প্রায় সময় দেখা যায় এই সকল তারকারা অভিনয় ছেড়ে প্রবাসে চলে যান। অনেক তারকারা প্রবাসে গিয়ে স্থায়ী হন। এরপরও এই সকল তারকাদের নিয়ে বাংলাদেশে প্রায় সময় আলোচনা হয়ে থাকে।
ঢাকাই চলচ্চিত্র, নাটক আর সংগীতজগতের অনেক তারকা দীর্ঘদিন ধরে বিদেশে থিতু। এর মধ্যে অনেকে মাঝে-মধ্যে দেশে এলেও প্রবাসে কেমন কাটছে তাদের জীবন! প্রবাসী সেসব তারকার কথা তুলে ধরা হয়েছে।

শাবানা

১৯৯৯ সালে অভিনয় থেকে অবসর গ্রহণের পর ২০০০ সালে ঢালিউডের বিউটি কুইন খ্যাত অভিনেত্রী শাবানা চলে যান আমেরিকায়। সেখানে আগেই তার সন্তানরা পড়াশোনা করতে চলে গিয়েছিলেন। সন্তানদের দেখাশোনা করতেই মূলত শাবানার প্রবাস জীবন বেছে নেওয়া। সপরিবারে তিনি থাকেন নিউজার্সিতে। স্বামী চলচ্চিত্র প্রযোজক ওয়াহিদ সাদিক সেখানে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে যুক্ত।

রোজিনা

১৯৭৬ সালে কালিদাসের ’জানোয়ার’ ছবির মাধ্যমে চিত্রজগতে অভিষেক ঘটে রোজিনার। নব্বইয়ের দশকের শেষের দিকে হঠাৎ করে লন্ডন প্রবাসী হন তিনি। সেখানে স্বামী সংসার নিয়ে ব্যস্ত থাকলেও প্রায়ই দেশে আসেন।

শাবনূর

১৯৯৩ সালে চলচ্চিত্রে আসা শাবনূর ২০১২ সাল পর্যন্ত অভিনয়ে নিয়মিত ছিলেন। ২০১৩ সাল থেকে স্বামী ও সন্তান নিয়ে বলতে গেলে অস্ট্রেলিয়াতেই স্থায়ী হন। সেখানে নানা ব্যবসা প্রতিষ্ঠানও গড়ে তোলেন। মাঝে-মধ্যে দেশে আসেন তিনি।

তামান্না

১৯৯৮ সাল থেকে শুরু করে ২০০২ সাল পর্যন্ত বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন তামান্না। তারপর চলে যান সুইডেন। সুইডেনে ডেন্টাল কলেজ থেকে ২০০৯ সালে মাস্টার্স সম্পন্ন করেন। ২০১০ সালে দেশে ফিরে তামান্না ’পাগল তোর জন্য রে’ চলচ্চিত্রে অভিনয় করেন। তামান্না বর্তমানে পেশায় একজন ডেন্টিস্ট। সুইডেনে একটি বেসরকারি প্রতিষ্ঠানে ডেন্টিস্ট হিসেবে কর্মরত আছেন।

রিচি সোলায়মান

২০০৮ সালের ১৪ ডিসেম্বর আমেরিকা প্রবাসী রাশেক-উর- রহমান মালেককে বিয়ে করেন রিচি। এরপর থেকে আমেরিকাই তার আসল ঠিকানা। ২০১০ সালের অক্টোবরে রিচি-রাশেক দম্পতির কোলজুড়ে আসে ফুটফুটে সন্তান রায়ান রিদোয়ান মালিক। দেশে এসে মাঝে- মধ্যে অভিনয়েও ব্যস্ত থাকছেন এ অভিনেত্রী।

মোনালিসা

একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। দীর্ঘদিন ধরেই এই অভিনেত্রী মিডিয়ার বাইরে রয়েছেন। বর্তমানে রয়েছেন আমেরিকার কুইন্সে। সেখানেই তিনি স্থায়ীভাবে বসবাস করছেন। মোনালিসা মাঝে-মধ্যে দেশে আসেন।

প্রিয়াংকা অগ্নিলা ইকবাল

’কথাবন্ধু মিথিলা’ বা ’বিপ্রতীপ’ নাটকে অভিনয় করা মেয়েটির কথা আপনাদের নিশ্চয়ই মনে আছে? তিনি প্রিয়াংকা অগ্নিলা ইকবাল। মিডিয়ায় অনিয়মিত দীর্ঘদিন। অসংখ্য নাটকের পাশাপাশি টিভি বিজ্ঞাপনেও তিনি অভিনয় করেছেন। তিনি বর্তমানে কানাডা প্রবাসী।

টনি ডায়েস ও প্রিয়া ডায়েস

জনপ্রিয় অভিনেতা-নির্দেশক টনি ডায়েস। অন্যদিকে অভিনেত্রী-নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস। দীর্ঘদিন ধরে মেয়ে অহনাকে নিয়ে নিউইয়র্কের লং আইল্যান্ডের হিকসভিল শহরে বসবাস করছেন তারা।

টনি বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। মাঝে-মাঝে করছেন অভিনয়, আবৃত্তি, উপস্থাপনা। সম্প্রতি টনি নিজের একটি ইউটিউব চ্যানেল খুলেছেন, যেখানে নিয়মিত প্রকাশ হচ্ছে তার দরাজ কণ্ঠের আবৃত্তি ও বিভিন্ন নির্মাণ। নিউইয়র্কের সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে যুক্ত থেকে টনি ও প্রিয়া করছেন মঞ্চে অভিনয় ও ড্যান্স পারফরম্যান্স। প্রিয়া ডায়েস সেখানে একটি ড্যান্স একাডেমি প্রতিষ্ঠা করেছেন।

বিপ্লব

তিন বছরের বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে থাকছেন প্রমিথিউস ব্যান্ডের সদস্য বিপ্লব। এই সময়টায় পরিবার ও কাজ নিয়ে ব্যস্ত ছিলেন। ব্যস্ততার কারণে দীর্ঘদিন নতুন কোনো গান উপহার দিতে পারেননি। তবে খুব শিগগিরই নতুন গান উপহার দেবেন বলে জানা যায়।

আরও যারা প্রবাসী: জয়শ্রী কবির, অঞ্জু ঘোষ,রিয়া,বিন্দু,ইপসিতা শবনম শ্রাবন্তী,আশিকুজ্জামান টুলু,আমব্রিন,কুমকুম হাসান প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশের অনেক তারকা বিশ্বের বিভিন্ন দেশে রয়েছে। তবে দেশের টানে প্রায় সময় এই সকল তারকারা বাংলাদেশে ফিরে আসেন। তবে এই সকল তারকারা প্রবাসে তাদের পরিবারকে নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছেন। এরপরও এই সকল তারকারা দেশের জন্য অনেক কিছু করার চেষ্টা করে থাকেন। তেমনই এখজন তারকা শাবানা। যিনি কিনা প্রবাসে থেকেও দেশে অনেকে মহাত কাজের সাথে যুক্ত রয়েছেন। দেশে আসলেই তিনি অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করে থাকে। তবে যে সকল তারকারা প্রবাসে থাকে তারা সব সময় বাংলাদেশের জন্য কাজ করার চেষ্টা করে থাকেন।

Check Also

ভালো নেই পূর্ণিমা

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা ভালো নেই। হঠাৎ করে কয়েকদিন ধরে ঠাণ্ডাজ্বর ও গলা ব্যথায় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.