Home / মিডিয়া নিউজ / এন্ড্রু কিশোরের কাছে বলিউডও পাত্তা পায়নি

এন্ড্রু কিশোরের কাছে বলিউডও পাত্তা পায়নি

দীর্ঘদিন অসুস্থ থেকে গত সোমবার সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশের জনপ্রিয়

কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। এই জনপ্রিয় কণ্ঠশিল্পী না ফেরার দেশে চলে গেলেও তাকে ভোলেনি তার বন্ধ

ও ভক্তরা। আর একারণে এই কণ্ঠশিল্পীকে নিয়ে এখন অনেকে স্মৃতিচারণ করছে। তিনি শুধু বাংলাদেশেই

জনপ্রিয় ছিলেন না বিদেশেও ব্যাপক জনপ্রিয় ছিলেন। আর এ কারণে তাকে একাধিক বার বলিউড থেকে ডাকা হয়।

বলিউড থেকে একাধিকবার ডাক এসেছিলো বাংলাদেশের প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের। কিন্তু বলিউডের সে ডাক পাত্তা পায়নি সদ্য প্রয়াত এ কিংবদন্তি শিল্পীর কাছে। বাংলাদেশ শোবিজ অঙ্গনই ছিলো তার প্রিয়। বলিউডের বহিরাগত হয়ে নয় নিজ দেশেই মাথা উচু করে বাঁচতে চেয়েছেন তিনি। পেরেছেনও। বাংলাদেশের সংগীত জগতের ইতিহাসে এন্ড্রু কিশোর একজনই। যার মতো কেউ ছিলো না। হয়তো আসবেও না আর।

ভারতের বিখ্যাত শিল্পী রাহুল দেব বর্মন এন্ড্রু কিশোরকে বলছিলেন, এন্ড্রু তুই বোম্বে চলে যায়। এখানে এলে চিন্তাও করতে পারবিনা তুই কতটা জনপ্রিয় হবি।’ এন্ড্রু কিশোর তখন বলেছিলেন. না, আমি যাবো না।’এ কথাগুলোর সাক্ষী কণ্ঠশিল্পী লীনু বিল্লাহ।

এন্ড্রু কিশোরের অন্যতম কাছের বন্ধু তিনি। এই লীনু বিল্লাহ আরও বলেন, ‌এন্ড্রুর ক্যাটাগরির শিল্পী কিন্তু বোম্বেতে নেই, বাংলাদেশে তো নেই-ই। যদি রাহুল দেব বর্মণের সঙ্গে ওই ব্যাপারে সম্পৃক্ত হতে পারত, তাহলে ইন্ডিয়া-বাংলাদেশের মধ্যে এক নম্বর শিল্পী থাকত এন্ড্রু। মানে কিশোর কুমার মারা যাওয়ার পরে।’ লীনু বিল্লাহ একাত্তরের একজন গেরিলা যোদ্ধা। দেশের প্রথম দিককার ব্যান্ড ’জিঙ্গেল’র সদস্য মঞ্জুরুল আলম বিল্লাহ লীনু, যিনি লীনু বিল্লাহ নামেই সঙ্গীত জগতে পরিচিত। তবে এই প্রজন্মের কাছে খুব একটা পরিচিত না হলেও সে সময় তাদের দাপট ছিলো অন্য রকম।

উল্লেখ্য, এই জনপ্রিয় কণ্ঠশিল্পী দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধিন ছিলন। তবে সেখানে নাম করা হাসপাতালে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন থেকেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। আর গত ১১ জুন তিনি সেখান থেকে দেশে ফেরেন ও ০৬ জুলাই সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে যান এই কিংবদন্তি কণ্ঠশিল্পী।

Check Also

পরীমনির দুষ্টুমিতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন শাকিব!

কখনও মেঘ ছুঁয়েছেন? যদি না ছুঁয়ে থাকেন তাহলে এখনই মেঘের দেশ সিলেটের জাফলং থেকে ঘুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.