Home / মিডিয়া নিউজ / আমেরিকায় তৈরি হচ্ছে বাংলা চলচ্চিত্র

আমেরিকায় তৈরি হচ্ছে বাংলা চলচ্চিত্র

ছবির চিত্রগ্রাহক থেকে যাবতীয় কলাকুশলী এখানে আমেরিকান। ছবির অভিনেতা-অভিনেত্রীদের

মধ্যেও থাকবেন অনেক আমেরিকান। আর ছবিটি প্রথমে মুক্তিও পাবে আমেরিকার বিভিন্ন শহরে, এরপর কানাডায়।

কিন্তু ছবিটি বাংলা ভাষার। ‘আর একটা রূপকথা’ নামের এই ছবির পরিচালকও বাঙালি; নাম তার দেবপ্রতিম দাশগুপ্ত। তিনি কলকাতার ইন্ডাস্ট্রিতে পরিচিত তাজু নামে।

ছবিতে কলকাতার একঝাঁক তারকার পাশাপাশি অভিনয় করছেন বাংলাদেশের শিল্পীরাও। নির্মাতা দেবপ্রতিম গণমাধ্যমে জানান, ‘এই ছবির প্রযোজক রূপক চ্যাটার্জি। তিনি আমেরিকারই নাগরিক। তার অনেকদিনের স্বপ্ন ছিল একটা বাংলা ছবি তৈরি করার।

গল্পের মূল ভাবনাও তার। আর চিত্রনাট্য লিখেছেন কৌশানী মিত্র। পরবর্তী সময়ে সেই গল্পের কিছুটা পরিমার্জন করি আমি। এটা মূলত আমেরিকায় বাস করা বাংলা ভাষার মানুষের আবেগের একটি পরিকল্পনা। আমি চেষ্টা করেছি সেটির সফল বাস্তবায়ন করতে।’

এর আগে পরিচালক দেবপ্রতিম পরিচালনা করেছিলেন ‘ত্রাস বুনন’। সেখানে উঠে এসেছিল বাংলার তাঁত শিল্পীদের প্রতিদিনের জীবন যন্ত্রণার ছবি। তবে সে ছবি এখনও মুক্তি পায়নি। তার আগেই নতুন ছবিতে হাত দিলেন তিনি।

এবারে আসছেন রহস্যের ছোঁয়া নিয়ে। ছবির গল্প একসঙ্গে বেড়ে ওঠা কয়েকজন বন্ধুকে নিয়ে। যারা পরবর্তী সময়ে নানা পেশায় দেশ ও বিদেশে ছড়িয়ে পড়েছে। এরা প্ল্যান করে একটা রি-ইউনিয়নের। কিন্তু হঠাৎ-ই খবর আসে তাদের এক বন্ধু এখন লস এঞ্জলেস শহরে মৃত্যুমুখে। কাজেই ঠিক হয় রি-ইউনিয়ন হবে সেই শহরেই।

সবাই একজায়গায় আসা, আনন্দ আর হৈ হৈ করতে করতে একসময় প্রত্যেকেই মুখোমুখি হয় আয়নার। আর সেখানেই আঁচ পড়ে রহস্যের। ফলে নিছক রি-ইউনিয়ন না হয়ে গল্প পৌঁছে যায় অন্য মাত্রায়।

ছবিতে বাঙালি অভিনেতাদের মধ্যে আছেন রাহুল ব্যানার্জি, ঋষি কৌশিক, অনিন্দ্য চট্টোপাধ্যায়, দেবস্মিতা বন্দ্যোপাধ্যায়, গীতশ্রী রায় প্রমুখ। তাদের সঙ্গে আছেন দেব সিনহা, স্বাগত ঘোষ, অস্মিতা ভাদুড়ি, উজ্জ্বল চ্যাটার্জি, অর্পিতা মুখার্জি, পলি চ্যাটার্জি প্রমুখ।

ছবির পুরো শুটিং হয়েছে লস এঞ্জলেস শহরে। ছবির চিত্রগ্রহণ দিমিত্রি পোপভের। ঋকের সঙ্গীত পরিচালনায় এই ছবিতে গান গেয়েছেন রূপঙ্কর, জোজো, পলি, ইমন ও সমন্তক।

চ্যাটার্জি প্রোডাকশনের এই ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে এখন। আগামী মে মাসে এই ছবি প্রথম মুক্তি পাবে আমেরিকার বিভিন্ন শহরে। আর কলকাতায় ছবিটি মুক্তি পাবে জুনে।

Check Also

পরীমনির দুষ্টুমিতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন শাকিব!

কখনও মেঘ ছুঁয়েছেন? যদি না ছুঁয়ে থাকেন তাহলে এখনই মেঘের দেশ সিলেটের জাফলং থেকে ঘুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.