Home / মিডিয়া নিউজ / এ আর রহমানের সঙ্গে হাবিব-তাহসান

এ আর রহমানের সঙ্গে হাবিব-তাহসান

’গ্র্যামি অ্যাওয়ার্ড দেখতে আসা সার্থক’। এমনই ক্যাপশনের একটি ছবি পোস্ট করেছেন দেশের

জনপ্রিয় সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী। এমন ক্যাপশন দেয়ার অযৌক্তিক কারণ নেই কেননা

উপমহাদেশের বর্তমান সময়ের অন্যতম মিউজিশিয়ানের সাথে সাক্ষাৎ তো আর যা-তা কথা হতে পারে না।

আর হ্যাঁ, বরেণ্য এই ভারতীয় মিউজিশিয়ানকে কাছে পেয়ে নিজের মোবাইল ক্যামেরায় যুগল ছবি তুলতে মোটেও ভুল করেননি। তিনি আল্লাহ রাখা খান। শুধু হাবিব ওয়াহিদ নয়, গ্র্যামি আসরে গিয়েছেন বাংলাদেশের আরেক শীর্ষ সঙ্গীতশিল্পী তাহসান খান। দেখা গেল তাহসানও বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন। আর হ্যাঁ উপমহাদেশের অস্কারজয়ী সঙ্গীতজ্ঞর সঙ্গে ছবি তুলতে ভোলেননি তাহসান। নিজের ফেসবুকে সোমবার সকালে সেসব পোস্ট করে ভক্তদের জানালেন।
এবারের গ্র্যামি অ্যাওয়ার্ড যুক্তরাষ্ট্রের অ্যাঞ্জেলসের স্টেপলস সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশের হাবিব ছাড়াও অংশ নিয়েছেন সঙ্গীত তারকা তাহসান। দুজনই এখনও লস অ্যাঞ্জেলসে রয়েছেন।

এ আর রহমানের পুরো নাম আল্লাহ রাখা রহমান। তিনি একজন ভারতীয় তামিল যিনি ভারতের বলিউড ও কলিউড (তামিল চলচ্চিত্র ইন্ডাস্ট্রি) এর জনপ্রিয় সঙ্গীত পরিচালক । তিনি প্রচুর হিন্দি এবং দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনা করেছেন। তাঁর পিতার নাম কে আর শেখর। মুসলমান হিসেবে ধর্মান্তরিত হবার আগে এ আর রহমানের নাম ছিল এ এস দিলীপ কুমার। তাঁর কাজগুলো ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সাথে ইলেক্ট্রনিক মিউজিক এবং ওয়ার্ল্ড মিউজিক এবং পশ্চিমা অর্কেস্ট্রাল মিউজিকের সম্মিলনের জন্যে বিখ্যাত। তাঁর পুরস্কার গুলো মধ্যে রয়েছে দুটি অস্কার, একটি ’বাফটা পুরস্কার’, একটি গোল্ডেন গ্লোব, চারটি ন্যাশনাল ফিল্ম এওয়ার্ড এবং ১৩ টি ফিল্মফেয়ার এওয়ার্ড।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.