Home / মিডিয়া নিউজ / পড়াশোনায় আবার ডুব দিতে চাই : পূজা চেরি

পড়াশোনায় আবার ডুব দিতে চাই : পূজা চেরি

রঙমহল প্রতিবেদক ● শিশুশিল্পী থেকে নায়িকা! এমন অতীত দেশীয় নায়িকাদের বেলায় খুব একটা

হয়নি। ব্যতিক্রম পূজা চেরি। এই তো ক’দিন আগেও দর্শকদের কাছে পূজা শিশুশিল্পী হিসেবেই

আলোচিত ছিলেন। সেই শিশুটিই এখন পুরোদস্তুর নায়িকা। বড় পর্দায় নায়কের সঙ্গে রোমান্স করছেন।

পূজা চেরির প্রথম ছবি ‘নুরজাহান’। সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পেয়েছে। পোস্টারে পূজার ছবি দেখে দর্শকদের অনেকেই অবাক হয়েছিলেন। মুখ ফসকে অনেককেই বলতে শোনা গেছে, ‘আরে এটা ওই ছোট্ট মেয়েটা! ছোট মেয়ে সেও নায়িকা হয়ে গেল!’ শিশুশিল্পী হিসেবে ভালোবাসার রঙ, তবুও ভালোবাসি, অগ্নিসহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন পূজা। আর বিজ্ঞাপনের তো সে জনপ্রিয় মুখ।

এ পূজার সঙ্গে কথা বললে অবাকই হবেন। একেবারে পরিণত এখন। একজন নায়িকা হওয়ার জন্য যা যা লাগে তার সব গুণই পাওয়া যাবে। দোহারা গড়ন। ডাগর ডাগর চোখ। লম্বা লম্বা হাত-পা, সবই যেন বলে দেয় ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন পর পারফেক্ট নায়িকাই আসছে। সেই ছোট পূজা থেকে আজকের নায়িকা পূজা। কার গাইড লাইনে এ পর্যন্ত আসা? জানতে চাইলেই মুচকি হেসে এ তরুণতুর্কি জানান, মায়ের পরামর্শেই চলি আমি। গাইড লাইনে বাবাও সবসময় থেকেছেন পাশে।’

পূজা চেরি

মূলত তাকে গাইড লাইন দিচ্ছেন মা ঝর্ণা রায়। নায়িকা হওয়ার আগে নাচ, গানের পাশাপাশি মার্শাল আর্টও রপ্ত করছেন। স্বপ্ন, একদিন দেশের সেরা অভিনেত্রী হবেন। সে পথেই এখন হাঁটছেন তিনি। গেল ঈদে টিভি অভিনেতা সিয়ামের সঙ্গে ‘পোড়ামন-২’ ছবি মুক্তি পায় পূজার। প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবিটিই টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়াল তার। সুপার ডুপার হিটের তালিকায় চলে যায় ছবিটি। দর্শকরা পেয়ে যান শাবনূরদের উত্তরসূরি। সিয়াম-পূজাকে নিয়ে নতুন স্বপ্ন দেখা শুরু করেন দর্শক।

টিনএজ জুটির বড়ই সংকট ছিল আমাদের চলচ্চিত্রাঙ্গনে। সেটাই পূরণ করলেন এ জুটি। এবার অপেক্ষা নতুন মিশনের। পোড়ামন-২’র একই নির্মাতা, একই প্রযোজনা প্রতিষ্ঠান এবং একই নায়কের সঙ্গে অভিনয় করেছেন নতুন ছবিতে। নাম ‘দহন’। ছবিটি পোড়ামন-২-কেও ছাড়িয়ে যাবে বলে দৃঢ়তার সঙ্গে জানালেন পূজা। এই দৃঢ়তা কেন? কীভাবে বুঝলেন ‘দহন’ ব্যবসাসফল হবে? প্রশ্ন করতেই পূজা বলেন, ‘এটি একটি পুরোপুরি মৌলিক গল্পের ছবি। এ ধরনের ছবি অনেক দিনই বাংলাদেশের মানুষ দেখেনি। তাই প্রত্যাশা করতেই পারি এটি দর্শকরা বেশ গ্রহণ করবেন।’ পূজাকে অনেকে জাত অভিনেত্রী মনে করেন।

অভিনয় নিয়ে খেলতে পারে মেয়েটি। তার অভিনয়ের প্রতি পরিচালকের অনেক ভরসা রয়েছে বলে জানিয়েছেন নির্মাতা। এ ছাড়া কলকাতার পরিচারক রাজ চক্রবর্তীর ‘প্রেম আমার টু’ ছবিতেও অভিনয় করেছেন পূজা। মজার বিষয় হচ্ছে, পূজা এখনও এসএসসি পরীক্ষা দেননি। এবার পরীক্ষা দেবেন বলেই জানালেন। তবে ছোটবেলা থেকে চলচ্চিত্র, বিজ্ঞাপনচিত্রের কাজ করলেও পড়াশোনায় কখনও ছেদ পড়েনি তার। শুটিং সেটেও বই, খাতা, কলম সঙ্গে নিয়ে কাজ করেছেন, পড়েছেন। মাধ্যমিক পরীক্ষার আগে সব রকমের শুটিং থেকে দীর্ঘ ছুটি নেবেন বলেই জানালেন।

পূজা বলেন, ‘অভিনয়ের জন্য বেশ কিছুদিন নিয়মিত পড়ার টেবিলে বসতে পারিনি। দহন ছবির পর আবার পড়াশোনায় মনোযোগ দেব। কারণ আমি মনে করি, ভালো অভিনয়শিল্পী হতে ভালো একাডেমিক ব্যাকগ্রাউন্ড থাকাও গুরুত্বপূর্ণ। তাই পড়াশোনায় আবার ডুব দিতে চাই।’

Check Also

ভালো নেই পূর্ণিমা

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা ভালো নেই। হঠাৎ করে কয়েকদিন ধরে ঠাণ্ডাজ্বর ও গলা ব্যথায় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.