Home / মিডিয়া নিউজ / সবাই একটু বিনোদন চায়, আমি মনোরঞ্জন করার চেষ্টা করবো: শাবনূর

সবাই একটু বিনোদন চায়, আমি মনোরঞ্জন করার চেষ্টা করবো: শাবনূর

ঢাকাই চলচ্চিত্রের বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। প্রায় দুই দশকের বেশি সময় ধরে

বাংলাদেশের সিনেমা জগতে কাজ করেছেন। বেশ কিছু দিন ধরে তিনি সিনেমা জগতের বাইরে রয়েছেন।

এমনকি অষ্ট্রেলিয়াতে বসবাস করছেন। সম্প্রতি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন।

এবং আবারও আগামীতে সিনেমায় ফিরছেন বলে জানিয়েছেন। এছাড়াও তিনি জানালেন সিনেমায় কাজের সময়ের বেশ কিছু কথা।

ঢাকাই ছবির সর্বকালের অন্যতম সফল অভিনেত্রী শাবনূর। সিনেমা পাড়ায় একটা কথা প্রচলিত আছে, দর্শক শুধু তাকে দেখার জন্যই সিনেমা হলে যেতেন। নব্বই দশকে জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছিলেন তিনি। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় বিয়ে করে অস্ট্রেলিয়ার সিডনিতে পাড়ি জমান। দীর্ঘদিন ধরেই সেখানে ছেলে আইজান, মা, ভাই, বোনসহ বসবাস করছেন শাবনূর। মাঝেমধ্যে দেশে এলেও খুব বেশি দিন থাকেন না। অনেক দিন নতুন সিনেমায় অভিনয় না করলেও শাবনূরের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ভক্তদের কাছে তার আবেদন যেন আগের মতোই। ভক্তদের সঙ্গে যোগাযোগ বাড়াতে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন শাবনূর। ফেসবুকে চালু করেছেন পেজ। এছাড়াও ইউটিউবে নিয়মিত হচ্ছেন তিনি। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) নিজের ফেসবুক পেজ থেকে লাইভে আসেন শাবনূর। আধা ঘণ্টার বেশি সময় ধরে ভক্তদের সঙ্গে আড্ডা দেন তিনি। সেখানে ভক্তদের অনেক প্রশ্নের উত্তর দেন চিরসবুজ এই অভিনেত্রী।

সেই লাইভে এক ভক্ত তার প্রথম সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা জানতে চান। লন্ডন থেকে করা হেমার সেই প্রশ্নের জবাবে শাবনূর বলেন, ‘প্রথম সিনেমায় শুটিং করতে যাওয়ার আগে সারা রাত আমার ঘুম হয়নি। সারা রাত আমি চোখ বন্ধ করতে পারিনি। শুধু মনে হয়েছে, ওহ মাই গড, সকালে আমার শুটিং হবে।’ প্রথম সিনেমার শুটিংয়ের আগে অন্য সবার মতো শাবনূরের উচ্ছ্বাসের কমতি ছিলো না। সে কথা জানিয়ে তিনি বলেন, ‘মেকআপম্যানকে আমি জ্বালায়ে মা/র/ছি। ভোর পাঁচটার আগে থেকে তাকে একটু পরপর বলছি, আমার মেকআপ কখন দিবা। সবার মেকআপ হয়ে যাবে, আমি লেট, আমার লেট হয়ে যাবে, প্লিজ প্লিজ এটা কর। অ্যাটলাস্ট আমার মেকআপ দেয়া হলো, শুটিং স্পটে গেলাম, শুটিং করলাম।’ তিনি আবার সিনেমায় কাজ করবেন কিনা, ভক্তের এমন প্রশ্নের জবাবে শাবনূর বলেন, ‘আমাদের জীবনটা একটু অন্যরকম। আমাদের কারো না কারো অশান্তি আছে, দুঃখবোধ আছে, আমরা ব্যক্তিগত জীবনে অনেক দুঃখী। অনেক বিপর্যস্ত। তো এই জীবনে সবাই একটু বিনোদন চায়। আমি তো শিল্পী। আমি সব ধরনের সিনেমাতেই কাজ করতে চাই।’

সিনেমায় কাজের আগ্রহ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘যদি আমি মনে করি, ভালো সিনেমা হবে, আমার মতো করে গল্প কেউ বানাবে, আমি অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করবো, তাহলে কাজ করতে চাই। আর দর্শক-বন্ধুরা, যারাই আমাকে বেশি ভালবাসেন, তারা চান আমি কীভাবে সিনেমা করলে ভালো হয়। আপনারা লিখেও অনেক সময় সেটা জানিয়েছেন। আমি আপনাদের মনোরঞ্জন করার চেষ্টা করবো। আপনাদের যাতে ভালো লাগে, সেরকম কিছুই করার চেষ্টা করবো। যদি ভাল গল্প পাই, অবশ্যই আমি কাজ করবো।’ শাবনূর জানান, এখন থেকে প্রতি শুক্রবার ফেসবুক লাইভে আসার চেষ্টা করবেন তিনি। এছাড়া মজার মজার ভিডিও শেয়ার করে ভক্তদের আনন্দ দেয়ার পরিকল্পনাও রয়েছে তার।

বর্তমান সময়ে বাংলাদেশের বিনোদন মাধ্যেম এক সংকটময় পরিস্তিতির মধ্যে দিয়ে অতিবাহিত হচ্ছে। এমনকি ক্রমশই বন্ধ হয়ে যাচ্ছে দেশের সিনেমা হল গুলো। তবে নতুন করে এই মাধ্যমকে উজ্জীবিত করার লক্ষ্যে তুড়ুন অভিনেতা-অভিনেত্রী এবং পরিচালক-প্রযোজযকরা আপ্রান ভাবে কাজ করছে। এক্ষেত্রে বর্তমান সরকারও অগ্রনী ভূমিকা পালন করছে।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.