Home / মিডিয়া নিউজ / টিভি সিরিয়াল দেখে গায়ে আগুন দিয়ে শিশুর মৃত্যু

টিভি সিরিয়াল দেখে গায়ে আগুন দিয়ে শিশুর মৃত্যু

ছোট থেকেই টিভি সিরিয়ালের ভক্ত ছিল প্রার্থনা। পরিবারের সদস্যদের সঙ্গে বসেই টিভি দেখত সে।

আর সেটাই হলো কাল। জনপ্রিয় সিরিয়ালের একটি দৃশ্য দেখে সত্যি সত্যি

করতে গিয়েছিল শিশুটি। আগুনে নাচতে গিয়ে মৃত্যু হলো সাত বছরের শিশুটির।

গত ১১ নভেম্বর ভারতের উত্তর কর্ণাটকের দাভা নগরের হরিহর শহরের নিজের বাড়িতে পরিবারের সঙ্গে টিভি দেখছিল প্রার্থনা। পরিবারের দাবি, টিভিতে একটি সিরিয়ালে আগুনের মধ্যে নাচার দৃশ্য দেখানো হয়েছিল। সেটিকেই অনুকরণ করতে গিয়েছিল প্রার্থনা। সম্প্রতি বিষয়টি সামনে এসেছে।

সবার অলক্ষ্যে ঘরের মধ্যে কাগজের টুকরো ছড়িয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। এরপর তার মধ্যেই নাচতে শুরু করে। আগুনের ফুলকি তার জামায় এসে পড়ায় জ্বলে যায় শরীর। যতক্ষণে তার আর্তনাদ অন্যান্যদের কানে গিয়ে পৌঁছেছে, ততক্ষণে শরীরের অর্ধেক পুড়ে যায় শিশুটির।

স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় প্রার্থনাকে। একদিনের লড়াইয়ের পর মৃত্যু হয় তার। পরিবারের পক্ষে থানায় অভিযোগ দায়েরের পর বিষয়টি প্রকাশ্যে আসে। পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ।

প্রার্থনার মা চিত্রা বলেন, আমরা আমাদের মেয়েকে হারিয়েছি কিন্তু আমরা চাই যে অন্য বাবা-মায়েরা যাতে এ বিষয়টিতে সতর্ক হোক। অনুগ্রহ করে বাচ্চাদেরকে নিয়ে আপনারা এমন কিছু দেখবেন না যা ক্ষতিকর হতে পারে।

এর আগে জনপ্রিয় টিভি সিরিয়াল ‘শক্তিমান’ দেখেও অনেক শিশুর মর্মান্তিক পরিণতি হয়। টিভি সিরিয়াল দেখে অনুকরণ করার প্রবণতা শিশুদের মধ্যে দিন দিন বাড়ছে। তা বন্ধ করতে বিভিন্ন ধরনের প্রচারও করা হয়ে থাকে।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.