Home / মিডিয়া নিউজ / কারণ জানা গেল মান্নাপুত্র সিয়ামের চলচ্চিত্রে আসার

কারণ জানা গেল মান্নাপুত্র সিয়ামের চলচ্চিত্রে আসার

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম প্রভাবশালী চিত্রনায়ক ছিলেন মান্না। তার নামে সিনেমায়

অঘোষিতভাবেই একটা যুগ দাঁড়িয়ে গেছে ‘মান্না যুগ’ নামে! সাধারণ দর্শকের কাছে চিত্রনায়ক

মান্না এতোটায় জনপ্রিয় ছিলেন যে তার সময়ে এককভাবে তিনিই রাজত্ব করেছেন। তার সিনেমা

মানেই সুপার ডুপার হিট। সিনেমা হল ব্যবসাও ছিল তখন রমরমা। মান্না নেই বহুদিন, তবে এবার তার শুন্যস্থান পূরণ করতে সিনেমায় আসতে চলেছেন তার ছেলে সিয়াম ইলতেমাস।

ঢাকাই চলচ্চিত্রে জনপ্রিয়তায় যখন একেবারে শীর্ষস্থানে ছিলেন অভিনেতা মান্না, তখন থেকেই তিনি সিনেমাও প্রযোজনা করেছেন। ‘কৃতাঞ্জলি কথাচিত্র’ নামে তার একটি প্রযোজনা সংস্থাও রয়েছে। বেশকিছু ছবি তখন হিটের তকমাও পেয়েছিল এই প্রযোজনাসংস্থা থেকে। যে প্রতিষ্ঠানটির দায়িত্বে এখন রয়েছেন চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী কাদের। আর এই প্রযোজনা সংস্থা থেকেই নতুন ছবি প্রযোজনা করার ইচ্ছা পোষণ করেছেন শেলী। যে ছবিটির নায়ক হিসেবে অভিষেক হতে পারে চিত্রনায়ক মান্নারই ছেলে সিয়ামের।

প্রথমে শোনা গিয়েছিল কৃতাঞ্জলির ব্যানারে ছবিটি নির্মাণ করবেন মান্নার বেশকিছু সফল ছবির নির্মাতা মালেক আফসারি। আর ছবিটি নির্মাণ হবে চিত্রনায়ক সালমান শাহ অভিনীত তুমুল জনপ্রিয় পারিবারিক ছবি ‘এই ঘর এই সংসার’-এর রিমেক। কিন্তু নির্মাতা জানালেন ভিন্ন কথা। সালমানের ছবির রিমেক নয়, মান্নাপুত্রের জন্য একেবারে নতুন গল্পের সিনেমা নিয়ে আসছেন মালেক আফসারি।

মান্নাপুত্রকে নিয়ে ‘এই ঘর এই সংসার’ রিমেক করার বিষয়টি কতোটা সত্য জানতে চাইলে মালেক আফসারি বলেন, আমি ‘এই ঘর এই সংসার’-এর রিমেক করবো না। সালমানের রিপ্লেস বাংলাদেশে কেন, পৃথিবীতেই নাই। মান্নার ছেলেকে দিয়ে প্রতিযোগিতা করাবো না। মান্নার ছেলেকে অন্যভাবে কমার্শিয়াল ছবিতে ব্যবহার করবো। একেবারে অ্যাকশান ঘরানার বাণিজ্যিক ছবিতে তার অভিষেক হবে। ‘এই ঘর এই সংসার’-এর মতো সামাজিক গল্পে নয়।

তারমানে মান্নাপুত্র সিনেমায় আসছে এটা নিশ্চিত? এমন প্রশ্নে মালেক আফসারি বলেন, সম্প্রতি মান্নার স্ত্রী শেলীর সঙ্গে এক টেবিলে বসেছিলাম। তখনই তার ছেলেকে নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। মান্নার স্ত্রীও চায়, তার ছেলে অন্তত একটা সিনেমায় হিরো হোক। যেনো অভিনেতা মান্নাকে কেউ ভুলে না যায়। আমি তখন শেলীকে কথা দিয়েছি যে আমরা মান্নাকে ভুলতে দিবো না। কৃতাঞ্জলি কথাচিত্র থেকে শেলী একটি ছবি প্রযোজনা করার আগ্রহ জানিয়েছে। কিন্তু সেই ছবির পরিচালক আমি কিনা, সেটা জানি না। আর এতেই সবাই ধরে নিয়েছে ছবিটি আমি পরিচালনা করছি, আমি কিন্তু কাউকে এমনটা বলিনি। তবে মান্নার ছেলেকে নিয়ে প্রথম সিনেমা করতে পারলে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করবো।

বর্তমানে মান্নাপুত্র কোথায় আছে জানতে চাইলে এই নির্মাতা আরো যোগ করে বলেন, মান্নার ছেলে বর্তমানে আমেরিকার সান্টা মনিকা কলেজে ‘ফিল্ম এন্ড টিভি প্রোডাকশনস’-এ লেখা পড়া করছে। বহুদিন থেকেই সে সিনেমার উপর পড়ালেখা করছে। ডিরেকশান, সিনেমাটোগ্রাফি এবং এডিটিংয়ের উপর তার আগ্রহ। নিজেই একটা সিনেমার আদ্যাপান্ত করে ফেলতে পারবে সে। তারও ইচ্ছা, দেশে ফিরে সিনেমা ডিরেকশান দিবে। কিন্তু আমার আর মান্নার বউ শেলীর ইচ্ছা, অন্তত দেশে এসে যে যেন একটা সিনেমায় অভিনয় করে। সেতো দেখতে শুনতেও বেশ।

Check Also

ভালো নেই পূর্ণিমা

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা ভালো নেই। হঠাৎ করে কয়েকদিন ধরে ঠাণ্ডাজ্বর ও গলা ব্যথায় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.