Home / মিডিয়া নিউজ / যে কারণে আনোয়ারার ওপর মেয়ে মুক্তির রাগ

যে কারণে আনোয়ারার ওপর মেয়ে মুক্তির রাগ

দীর্ঘ ৫৬ বছরের ক্যারিয়ার জীবনে আনোয়ারা অভিনয় করেছেন প্রায় ৬৫০টিরও বেশি চলচ্চিত্রে।

শুরুতে নৃত্যশিল্পী হিসেবে অভিষেক হলেও পরবর্তীতে নায়িকা এবং পার্শ্ব চরিত্রে অভিনয় করে

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। সুচিত্রা সেন ও

সুচন্দাকে ভেবে লেখা ‘শুভদা’ চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

এছাড়া ‘দেবদাস’ ছবির চন্দ্রমুখী ও নবাব সিরাজউদ্দৌলার আলেয়া ছিলেন তিনি। ১৯৭৬ সালে নায়ক ফারুকের চাচী চরিত্রে জনপ্রিয় ছবি নয়নমণিতে অভিনয় করেছেন তিনি। এরপর প্রায় ৪০ বছর দেশের সব তারকারই মা-দাদী-নানীর চরিত্রে অভিনয় করে সফল হয়েছেন তিনি। আর এখানেই আপত্তি তার মেয়ে মুক্তির।

শ্রাবণ মেঘের দিন, হাছন রাজা ও চাঁদের আলো খ্যাত নায়িকা মুক্তির ভাষায়, ‘মা’কে ছোটবেলা থেকেই দেখেছি চরিত্রের প্রয়োজনে সর্বোচ্চ আন্তরিকতা দেখাতে। যেমন শাবানা আন্টি এবং মা দীর্ঘদিন ধরেই বান্ধবী ছিলেন। অথচ একটা সময় শাবানা আন্টিরও মায়ের চরিত্রে অভিনয় করেন মা। এ নিয়ে খুব রাগ করতাম। অবশ্য মা বলতেন-একজন অভিনেত্রীর কাজ অভিনয় করা। চরিত্রের খাতিরে সর্বোচ্চ চেষ্টা করতে রাজি তিনি।

এদিকে মুক্তি চান তার মা অভিনীত শুভদা, দেবদাস, নবাব সিরাজউদ্দৌলা ছবিগুলোর রিমেকে অভিনয় করতে। সম্প্রতি ঈদের জন্য মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন রাঙা সকাল-এর বিশেষ পর্বে অতিথি হয়ে এসে এমন কথা জানান মুক্তি। বন্ধুর মত সম্পর্ক মা আনোয়ারা ও মেয়ে মুক্তির মধ্যে।

দুই ঘন্টার আড্ডায় জীবনের অনেক জানা-অজানা কথাই দর্শকদের সামনে নিয়ে এসেছেন তারা। রাঙা সকাল-এই বিশেষ পর্বটি প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন, সকাল ৭টা থেকে ৯টা, মাছরাঙা টেলিভিশনে। রুম্মান রশীদ খান ও জিয়নের উপস্থানায় রাঙা সকাল প্রযোজনা করেছেন রকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

Check Also

ভালো নেই পূর্ণিমা

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা ভালো নেই। হঠাৎ করে কয়েকদিন ধরে ঠাণ্ডাজ্বর ও গলা ব্যথায় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.