Home / মিডিয়া নিউজ / বিজ্ঞাপনে কাজ করে জরিমানায় গোবিন্দ ও জ্যাকি শ্রফ

বিজ্ঞাপনে কাজ করে জরিমানায় গোবিন্দ ও জ্যাকি শ্রফ

গোবিন্দকে সর্বশেষ রুপালি পর্দায় দেখা গিয়েছিল, ডেভিড ধাওয়ানের ‘পার্টনার’ সিনেমায়।

সালমান খানের সঙ্গে জুটি বেঁধে এই ছবিতে অভিনয় করেছিলেন

তিনি। ২০০৭ সালে সিনেমাটি মুক্তির পর সুপারহিট হয়েছিল।

জনপ্রিয় সেই অভিনেতা এবার আলোচনায় আসলেন বিজ্ঞাপনের মডেল হয়ে জরিমানা দিয়ে। সাত বছর আগে একটি ব্যথানাশক ভেষজ তেলের বিজ্ঞাপনের মডেল হয়েছিলেন তিনি। এই বিজ্ঞাপনটিতে আরও ছিলেন বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ। সেই বিজ্ঞাপনের জন্য এবার জরিমানা গুনতে হলো তাদের।

ভারতের মধ্যপ্রদেশের একটি প্রতিষ্ঠানের হারবাল তেলের বিজ্ঞাপনের মডেল হয়েছিলেন বলিউডের দুই জনপ্রিয় তারকা গোবিন্দ আর জ্যাকি শ্রফকে।

উত্তর প্রদেশের এক ক্রেতা সুরক্ষা আদালত তাঁদের ২০ হাজার রুপি জরিমানা করেছেন। তাঁদের পাশাপাশি এই জরিমানা দিতে হবে হারবাল তেলের উৎপাদনকারী প্রতিষ্ঠান, প্রচারণা প্রতিষ্ঠান টেলিমার্ট শপিং নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেড এবং ম্যাক্স কমিউনিকেশনকে। একই সঙ্গে ওই হারবাল তেলের দাম বাবদ ৩ হাজার ৬০০ রুপি ও এই অর্থের ওপর প্রতি বছরের জন্য ৯ শতাংশ হারে সুদ এবং পুরো আইনি খরচ পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে। খবরটি নিশ্চিত করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্তান টাইমস।

আসল ঘটনাটি হলো ২০১২ সালে উত্তরপ্রদেশের মুজফফরনগরের বাসিন্দা অভিনব আগরওয়াল নামের এক আইনজীবী ওই তেলের বিজ্ঞাপন দেখে তার বাবা ব্রিজভূষণ আগরওয়ালের একটি তেল কেনেন। ব্যথানাশক ভেষজ তেল প্রস্তুতকারী ওই সংস্থার দাবি ছিল, ১৫ দিনে ব্যথা না সারলে টাকা ফেরত দেওয়া হবে। ওই বিজ্ঞাপনে প্রভাবিত হয়ে ৩,৬০০ টাকা দিয়ে ওই তেল কেনেন অভিনব আগরওয়াল।

অভিনব আগরওয়ালের অভিযোগ, বিজ্ঞাপনে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেনি এই ব্যথানাশক তেলের উৎপাদনকারী প্রতিষ্ঠান কিংবা প্রচার ও বিপণনকারী প্রতিষ্ঠান। এরপর ক্রেতা সুরক্ষা আদালতের শরণাপন্ন হন তিনি। অভিযোগে আরও বলেছেন, বিজ্ঞাপনে যেহেতু গোবিন্দ আর জ্যাকি শ্রফকে দেখেছেন, তাই তিনি এই বিজ্ঞাপন আর বিজ্ঞাপনে দেওয়া প্রতিশ্রুতির ওপর আস্থা রেখেছেন, বিশ্বাস করেছেন। কিন্তু সেই বিজ্ঞাপন দেখে পণ্য কিনে তিনি প্রতারিত হন।

অভিনব আগরওয়াল আরও জানিয়েছেন, শুরুতে ব্যাপারটি নিয়ে তিনি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু কোনো প্রতিষ্ঠানের কাছ থেকে সহযোগিতা পাননি। বিজ্ঞাপনে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী অর্থ প্রতিষ্ঠানটি ফেরত দিতে অস্বীকৃতি জানায়। তাই বাধ্য হয়ে ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করেন। এত দিন পর আদালত সেই মামলার রায় দিয়েছেন।

জানা গেছে, ওই সময় সেই হারবাল তেলের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন বলিউড তারকা গোবিন্দ আর জ্যাকি শ্রফ। পত্রিকার বিজ্ঞাপনে তাঁদের দেখে ক্রেতারা পণ্য কেনার ব্যাপারে উদ্বুদ্ধ হন।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.