Home / মিডিয়া নিউজ / বলিউড তারকাদের প্রথম পারিশ্রমিক

বলিউড তারকাদের প্রথম পারিশ্রমিক

এই সিনেমায় এই তারকা এত হাকালেন। শাহরুখ ধনী নাকি আমির? কত প্রশ্ন ভক্তদের মনে।

কিন্তু কয়জন জানেন তাদের প্রথম পারিশ্রমিকের খবর? তারকারা আজকে আকাশচুম্বী পারিশ্রমিক

পেলেও তাদের অনেকেরেই শুরুটা হয়েছে অবাক করা মতো কম বেতনে। সেই সব তারকাদের টুকরো গল্প তুলো ধরা হলো।

অমিতাভ বচ্চন: বলিউড শাহেনশাহর কত টাকার সম্পত্তি আছে সেটা হয়তো তিনি নিজেও জানেন না। এখনো তার নামে ছবি চলে। জানেন তো, অভিনয়ে পা রাখার আগে একটি শিপিং কোম্পানিতে একজিকিউটিভ পদে ছিলেন অমিতাভ। এই কাজের জন্য প্রতি মাসে ৫০০ টাকা বেতন পেতেন তিনি।

শাহরুখ খান: অনেকে বলে থাকেন শাহরুখ বেশ কিপ্টা। বলিউডের অন্যতম ধনী ব্যাক্তি হওয়া সত্বেও সেবামূলক

কাজে তার অংশগ্রহন খুবই কম। সালমানের সঙ্গে তুলনা করলে তো তেমনটাই বলা যায়। বলিউডে পা রাখার আগে

নানারকম কাজ করতেন তিনি। বিভিন্ন কনসার্টে সহকারি হিসেবেও কাজ করেছেন শাহরুখ। এই কাজের জন্য ৫০ টাকা পেতেন প্রতি কনসার্টের জন্য। জানা যায়, সেই টাকা দিয়েই ট্রেনের টিকিট কেটে প্রথম আগ্রার তাজমহল দেখতে গিয়েছিলেন বলিউড বাদশা।

রজনীকান্ত: তিনি শুধু ভারতেই নন, এশিয়ায় সর্বোচ্চ আয়ের তারকাদের মধ্যে একজন রজনীকান্ত। তার ছবি মানেই ভারত জুড়ে উৎসব শুরু হয়। জানেন কি, একজন বাস কন্ডাকটর হিসেবে চলা শুরু হয় রজনীর। ওই কাজের জন্য নামমাত্র বেতন পেতেন তিনি।

ইরফান খান: তাকে বলা হয় মাল্টিট্যালেন্টেড অভিনেতা। শুধু বলিউেই নন। হলিউড কিংবা বিশ্বের আরও অনেক দেশের সিনেমা করেও প্রশংসা কুড়িয়েছেন। কিন্তু বলিউডে পা রাখার আগে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। টিউশনি করে তার পথচলা শুরু। টিউশনে এক এক জন ছাত্রের থেকে মাত্র ২৫ টাকা করে নিতেন ইরফান।

কাল্কি কোচলিন: দক্ষ অভিনেত্রী হিসেবে এরই মধ্যে আলোচনায় এসেছে কাল্কি। কাল্কি বিশাল ধনী পরিবারের মেয়ে। তবে লন্ডনে পড়াশোনা করার সময় নাকি একটি ক্যাফেতে ওয়েট্রেস হিসেবে কাজ করতেন। তাঁর বেতন ছিল ৪০ পাউন্ড ( যা ৩, ৬৮৪ টাকার বেশি নয়)।

রোহিত শেঠি: তাঁর ছবি বক্স অফিসে ঝড় তোলে। বলিউডে প্রথম সারির পরিচালকদের মধ্যে একজন রোহিত। শুরুটা করেছিলেন সহকারী পরিচালক হিসেবে। চিত্রনির্মাতা কুকু কোহলির অধীনে মাত্র ৩৫ টাকা বেতনে কাজ শুরু করেন রোহিতভ

ধর্মেন্দ্র : তার শুরুটাও হয়েছিল খুব কম বেতনে এখনকার তুলনায়। লাইমলাইটে আসার আগে ’দিল ভি তেরা হাম ভি তেরে’ ছবিতে অভিনয়ের জন্য ৫১ টাকা হাতে পান তিনি। সেই শুরু। এখনকার কথা তো কারও অজানা নয়।
রণদীপ হুডা: বলিউডে জনপ্রিয়তা পাওয়ার আগে অস্ট্রেলিয়ার একটি চীনা রেস্তোরাঁয় ওয়েটার হিসেবে পেশাগত জীবন শুরু করেন রণদীপ।

ওয়েটারের চাকরির জন্য প্রতি দিন ৮ ডলার যার হিসেবে তখনকার সময় ভারতীয় ৫১৭ টাকা ছিল।

সোনম কাপুর: সোনার চামচ মুখে নিয়ে জন্মেছিলেন বলে কি তিনি কাজ করতে পারবেন না! নিজের পায়ে দাড়াতে সবসময়ই মরিয়া ছিলেন তিনি। শুরুটা করেছিলেন সহকারী পরিচালক হিসেবে। সে সময় অনিল কন্যা কাপুর বংশের এই মেয়ে বেতন পেতেন মাত্র তিনহাজার টাকা।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.