Home / মিডিয়া নিউজ / মেকাপের কারিশমায় চেনা তারকাদের অচেনা রূপ!

মেকাপের কারিশমায় চেনা তারকাদের অচেনা রূপ!

আমরা সাধারণত মনে করে থাকি মেকাপের সাথে নারী শব্দটির কিছুটা মিল রয়েছে। কিন্তু না,

বর্তমান সময়ের পুরুষরাও এই মেকাপের সাথে জড়িয়ে পড়েছেন। বিশেষ করে চলচ্চিত্র জগতের

অভিনেতারাই এই শিল্পের সাথে বেশি জড়িত। কারণ এই মেকাপের মাধ্যমেই চলচ্চিত্র অঙ্গানের

অনেক বড় বড় তারাকা তাদের লুক পরিবর্তন করে অন্য লুক ধারণ করে থাকেন। বিশেষ করে খ্যাতিমান কোন ব্যক্তির চরিত্রে অভিয় করতে গেলেই এ কাজটি করতে হয়। আর সেই মেকাপই বদলে দেয় তারকাদের আসল চেহারা। সিনেমায় মেকাপ নিয়ে অন্য রূপ ধারণ করা বলিউডের দুই প্রজন্মের তিন জনপ্রিয় তারককে নিয়ে আজকের আয়োজন।

‘পা’-তে অভিনয় করে তাক লাগালেন অমিতাভ বচ্চন : অমিতাভ বচ্চনের অভিনয় কারিশমার কারণে আজও তিনি সদর্পে টিকে আছেন বলিউড পাড়ায়। এখনো অভিনয় করে যাচ্ছেন হাটুর বয়সী নায়িকাদের সাথে। ২০০৯ সালে পরিচালক আর বাল্কির ছবি ‘পা’-তে অভিনয় করেন তাক লাগিয়ে দিয়েছেন তিনি। এই ছবিতে তিনি এমন রূপে হাজির হয়েছিলেন প্রথমে তাকে দেখে কেউ চিনতেই পারেনি। আসলে যে মেকাপ তিনি নিয়ে ছিলেন এতে করে তাকে চেনার কোনো উপায়ও নেই। এই ছবিতে তিনি তারই ছেলে অভিষেক বচ্চনের ছেলের ভূমিকায় অভিনয় করেছিলেন।

‘কাপুর এন্ড সন্স’ সিনেমায় বৈচিত্রময় চরিতে ঋশি কাপুর : অমিতাভ বচ্চনের সাথের আরেক অভিনেতা ঋশি কাপুর। তিনি আজও বলিউডের ছবিতে অভিনয় করছেন। বলিউডে টিকে আছেন তার একমাত্র অভিনয় দক্ষতা দেখিয়েই। তিনি বলিউড হিরো রণবীর কাপুরের বাবা। ‘কাপুর এন্ড সন্স’ সিনেমায় বৈচিত্রময় চরিতে অভিনয় করে অনেক প্রশংসা কুড়িয়েছেন। এবার এই অভিনেতাকে একেবারে ভিন্ন ধাছেই দেখা যাবে। সম্প্রতি প্রকাশ হয়েছে তার নতুন ছবি ‘কাপুর এন্ড সন্স’ তার অভিনয়ের লুক। তবে তার এই রূপে বলিউডের অনেকেই একেবারে হতচকিত। তার কারণ এই ছবিতে তিনি এমন মেকাপ করেছেন যা দেখার পর যে কেউ অবাক হবেন। কারণ তাকে এই রূপে একেবারে চেনাই যায়না। আর এই ছবিটি প্রকাশ করেছেন, ছবিটির পরিচালক করণ জোহর নিজেই।

‘ফ্যান’ ছবিতে এ কোন শাহরুখ? : এই প্রজন্মের সেরা খান হিসেবে অনেকেই তাকে চেনেন। তিনি বলিউড কিং শাহরুখ খান। ২০১৫ সালে পঞ্চাশ বছরের গণ্ডি পেরিয়ে এসেছেন তিনি। কিছুদিন আগে তার অভিনীত এবং প্রযোজিত ছবি ‘দিলওয়ালে’ মুক্তি পেয়েছে। এই ছবিটি খুব ভালো ব্যবসা সফল না হলেও তার আসন্ন ছবি দুটি নিয়ে অনেক বড় আশা রয়েছে। তার মধ্যে একটি ছবি হলো ‘ফ্যান’। এই ছবিতে তিনি একেবারে অন্য লুকে হাজির হয়েছে পর্দায়। এই ছবিটি মূলত তার বাস্তব জীবনে তারকা হয়ে উঠাকে কেন্দ্র করেই তৈরি করা হয়েছে। ছবিটিতে তিনি দুটি চরিত্রে অভিনয় করেছেন। সৌরভ নামে যেই চরিত্রে অভিয়ন করেছেন এই চরিত্রের শাহরুখ খানকে দেখলে আপনি চিনতে পারবেন না। বিশ্বাস না হলে ছবিটি মুক্তি পাওয়ার পরেই বুঝতে পারবেন আসলে বিষয়টি সত্য কিনা।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.