Home / মিডিয়া নিউজ / এখানে দাঁড়াতে হবে,তা আশা করিনি,এটি নিয়ে টালবাহানা করা ঠিক হবে না:ইলিয়াস কাঞ্চন

এখানে দাঁড়াতে হবে,তা আশা করিনি,এটি নিয়ে টালবাহানা করা ঠিক হবে না:ইলিয়াস কাঞ্চন

ইলিয়াস কাঞ্চন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র ও নাট্য অভিনেতা। তিনি ১৯৭৭ সালে বসুন্ধরা

চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। তিনি বাংলাদেশী চলচ্চিত্রের নব্বইয়ের দশকের

একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা। কাঞ্চন ৩০০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেন। তবে বর্তমানে

তাকে সিনেমায় আর দেখা যায় না। তিনি দীর্ঘ ২৬ বছর ধরে বাংলাদেশের সড়কের আন্দোলনের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি গঠন করেছেন নিরাপদ সড়ক চাই নামের একটি সংগঠনও। এ দিকে পপি ত্রিপুরা নামের একজনকে গাড়ি চাপা দিয়ে নিহতের ঘটনা রাস্তায় দাড়িয়ে মানববন্ধন করেছেন তিনি। এ সময় তিনি বলেন ’২৬ বছর আগে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছিলাম। পপি ত্রিপুরার জন্য আজকে এখানে দাঁড়াতে হবে, তা আশা করিনি। প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় অজস্র প্রাণ ঝরে যাচ্ছে। নতুন আইনটি সত্যিকার অর্থে কার্যকর করা হলে সড়ক দুর্ঘটনা ৭০ ভাগ কমিয়ে আনা সম্ভব বলে বিশ্বাস করি। আইনটি প্রধানমন্ত্রী ১ নভেম্বর থেকে কার্যকরের ঘোষণা দিয়েছিলেন। সুতরাং এটি নিয়ে টালবাহানা করা ঠিক হবে না,’ শুক্রবার (১৫ নভেম্বর) রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক মানববন্ধনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন একথা বলেন।

রাজধানীর গুলশানে সড়ক দুর্ঘটনায় পপি ত্রিপুরা নামে এক নারীর মৃত্যুর বিচারের দাবিতে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ ত্রিপুরা খ্রিষ্টিয়ান স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসসহ অনেকেই বক্তব্য দেন। এ ছাড়া ক্ষুদ্র জাতিগোষ্ঠীর শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও অভিভাবকরা মানববন্ধনে অংশ নেন।

প্রসঙ্গত, বাংলা সিনেমার এক সময়ের অনবদ্য নায়ক হিসেবে বেশ সুপরিচিত ছিলেন তিনি। তার অভিনীত বাংলা সিনেমা বেদের মেয়ে জোসনা বাংলাদেশের সর্বকালের সবথেকে আয়কৃত সিনেমা। এ ছাড়াও তিনি অভিনয় করেছেন বেশ কিছু কালজয়ি সিনেমায়। যা তাকে নিয়ে গিয়েছিলো অন্যন্য পর্যায়।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.