Home / মিডিয়া নিউজ / বিশ্বের প্রথম হিজাবী সুপার মডেল হালিমা

বিশ্বের প্রথম হিজাবী সুপার মডেল হালিমা

বিনোদন ডেস্ক : হিজাব পরে বিশ্বের প্রথম সুন্দরী মডেল হওয়ার সৌভাগ্য অর্জন করেছেন হালিমা

অ্যাডেন সোমালিয়ার বংশোদ্ভুত যুক্তরাষ্ট্রের প্রবাসী নারী। ফ্যাশনের আন্তর্জাতিক অঙ্গনে তিনিই প্রথশ

মডেল, যিনি হিজাব পরে মঞ্চে র‌্যাম্প করেন। মিস মিনেসোটা ইউএসএ সুন্দরী প্রতিযোগিতায় প্রথম সোমালি আমেরিকান হিসাবে অংশ নিয়ে এবং সেমি ফাইনালিস্ট হিসাবে আলোচনায় আসেন।

হালিমা বর্তমানে ফ্যাশন দুনিয়ার বড় বড় প্রতিষ্ঠানের মডেল হিসেবে কাজ করছেন। ২০১৬ সালে তিনি মিস মিনেসোটা ইউএসএ সুন্দরি প্রতিযোগিতায় অংশ নেন। সেখানে প্রথমবার প্রতিযোগী হিসেবে হিজাব ও বুরকিনি পরে প্রতিযোগিতা করেন। এতো কম বয়সে এমন সাহসী পদক্ষেপে আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছিলেন হালিমা। বিভিন্ন ম্যাগাজিন কাভার হয়েছে তাকে নিয়ে।

সম্প্রতি রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে হালিমা এ্যডেন বলেন, আমি প্রতিদিনই হিজাব পরিধান করি। আর এটাকে বহন করেই আমি আমার পরিচয় সৃষ্টি করতে চাই। নিজের এ সাফল্যে গর্বিত ও আনন্দিত তিনি। নিজের বৈচিত্রতায় একজন প্রতিষ্ঠিত মডেল হয়ে মুসলিম বিশ্বের তরুণীদের জন্য দৃষ্টান্ত গড়তে চান হালিমা।

হালিমা আফ্রিকার কেনিয়ায় জন্মগ্রহণ করেন। হালিমার ছোটবেলা কেটেছে জাতিসংঘের শরণার্থী শিবিরে। এরপর ৭ বছর বয়সে পরিবারের সঙ্গে হালিমা যুক্তরাষ্ট্রে চলে আসেন আর সেখানেই স্থায়ীভাবে বসবাস গড়ে তোলেন তারা। শরণার্থী শিবিরে কাটানো দিনগুলোকে এখনো আনন্দের সঙ্গেই স্মরণ করেন তিনি। সেখানে আফ্রিকার বিভিন্ন অঞ্চল থেকে জড়ো হওয়া শরণার্থী শিবিরের নানা মানুষের সঙ্গে পরিচয় হয়েছিল তার।

Check Also

খোঁজ পাওয়া গেল সালমান শাহের আরেক নায়িকা সন্ধ্যার

ঢালিউডে তিনি যাত্রা করেছিলেন ‘প্রিয় তুমি’ সিনেমা দিয়ে। সেটা ১৯৯৫ সালের কথা। কলেজে পড়ার সময় …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.